• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন |
শিরোনাম :

নীলফামারীতে স্বতন্ত্র প্রার্থী জয়নাল আবেদীন চেয়ারম্যান নির্বাচিত

সিসি নিউজ: নীলফামারী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪৪২ ভোট পেয়ে স্বতন্ত্র প্রার্থী মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন (মটরসাইকেল) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট মমতাজুল হক (আনারস) পেয়েছেন ৪১১ ভোট।

বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে নির্বাচনের রিটার্নিং অফিসার জাকীর হোসেন বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন। এর আগে সকাল ৯টায় বিভিন্ন কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়ে একযোগে দুপুর ২টা পর্যন্ত চলে।

নীলফামারীর ৬টি উপজেলা, ৪টি পৌরসভা ও ৬১টি ইউনিয়নের নির্বাচিত জনপ্রতিনিধি মোট ৮৫৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৬৫২ এবং নারী ২০৩ জন। অনুষ্ঠিতব্য নির্বাচনে চেয়ারম্যান পদে ২জন, ১৫টি সাধারন সদস্য পদে ৬৬ জন ও সংরক্ষিত পাঁচটি পদে ১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেছেন।

নির্বাচনের ফলাফল নিয়ে দলীয় সুত্র জানায়, ডোমার পৌরসভা, সোনারায়, হরিণচড়া ও ডোমার ইউনিয়ন নিয়ে গঠিত ৭ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলার প্রার্থী ছিলেন ৫ জন। এদের মধ্যে সোনারায় ইউনিয়নের বিএনপির সভাপতি মিজানুর রহমান (টিউবয়েল) ও সোনারায় ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান চৌধুরী(হাতী) ২২টি করে ভোট পেয়ে সমান সমান হয়। বিকালে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ওই দুই প্রার্থীর মধ্যে লটারী করলে সেখানে পরাজিত হন বিএনপি নেতা মিজানুর রহমান।
অপর দিকে সৈয়দপুর পৌরসভা, বাঙ্গালীপুর, বোতলাগাড়ী ও কামারপুকুর ইউনিয়ন নিয়ে গঠিত ১২ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলার প্রার্থী ছিল ৪ জন। এদের মধ্যে প্রার্থী হন সৈয়দপুর রাজনৈতিক বিএনপির সভাপতি অধ্যক্ষ আলহাজ্ব আব্দুল গফুর সরকার(তালা)। তিনি ৩৫ ভোট পেয়ে জয়লাভ করেন।
এদিকে মাগুড়া গাড়াগ্রাম, রনচন্ডি, কিশোরীগঞ্জ ও চাঁদখানা ইউনিয়ন নিয়ে গঠিত ১৫ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলার প্রার্থী ছিলেন ৬জন। এখানে কিশোরীগঞ্জ উপজেলা যুবদলের সাবেক সাধারন সম্পাদক বর্তমান উপজেলা বিএনপি কমিটির সদস্য হোসেন সহীদ সোহারাওয়ার্দি ওরফে গ্রেনেডে বাবু  (তালা)। তিনি  পরাজিত হন ১৭ ভোট পেয়ে। এখানে ২৪ ভোট পেয়ে  জয়লাভ করেন ফারুক হোসেন (হাতি)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ